ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪

'রেড অ্যালার্ট' মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রীর জামাতার পাসপোর্ট জব্দ

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মুহিউদ্দিনের জামাইয়ের 'রেড অ্যালার্ট' জারি করেছে দেশটির দুর্নীতি দমন কমিশন (এমএসিসি)। এছাড়া কমিশন দাতুক মুহাম্মদ আদলান বারহানের পাসপোর্ট জব্দ করতে অভিবাসন বিভাগের সহায়তা চাইবে যদি সে যোগাযোগ না করে বা প্রতিক্রিয়া জানাতে ব্যর্থ হয়।


দুর্নীতি দমন কমিশনের প্রধান তান শ্রী আজম বাকী বলেছেন, পেরিকটান ন্যাশনাল (পিএন) চেয়ারম্যান তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিনের জামাতা এবং অন্য একজন সন্দেহভাজন, মনসুর সাতকে একটি সরকারি প্রকল্পের দুর্নীতির সাথে জড়িত।


কমিশন প্রধান বলছেন, আদলান এবং মনসুর মে মাস থেকে দেশের বাইরে রয়েছেন। এক্ষেত্রে আদলান এবং মনসুর সাড়া না দিলে বা কমিশনে হাজির না হলে অভিবাসন বিভাগকে অনুরোধ করা হবে তাদের উভয় পাসপোর্ট ফ্রিজ করতে।


আজ বুধবার (৯ আগস্ট) কুয়ালালামপুর সিটি হল এনফোর্সমেন্ট ডিপার্টমেন্টের পাদাং কাওয়াদে কমিশনের অফিসারদের (পি ৪১ অফিসার) ২৭তম বেসিক ট্রেনিং কোর্সের সমাপনী অনুষ্ঠানের পর আজম সাংবাদিকদের একথা বলেন।


আদলান এবং মনসুর একটি মন্ত্রণালয়ের বিদেশী কর্মী সম্পর্কিত একটি প্রকল্পের দুর্নীতির সাথে সম্পৃক্ত ছিলেন। আজস যোগ করেন আদলান এবং মনসুরকে ফিরিয়ে আনতে ইন্টারপোলের সহায়তা চাওয়া হবে।


এ দিকে আদলানকে খুঁজে বের করতে এবং ফিরিয়ে আনতে সাহায্য করার জন্য সাবেক প্রধানমন্ত্রী মুহিউদ্দিনকে ডাকা হবে কিনা জানতে চাইলে আজম বলেন এটি তদন্ত প্রক্রিয়ার উপর নির্ভর করে।


যদি এমএসিসির কাছে মুহিউদ্দিনের বক্তব্যের প্রয়োজন হয়, তারা তাকে তদন্তে সহায়তা করার জন্য ডাকবে।

ads

Our Facebook Page